আমি ডাইনোসর বলছি.....চলুন একবার আমার যুগে..ঘুরে আসি.....

Monday 18 April 2011

16আমি ডাইনোসর বলছি.....চলুন একবার আমার যুগে..ঘুরে আসি.....
আমার সময়ে পৃথিবী মহাদেশ গুলি এক সাথে ছিলো...ঠিক এই রকম




1

আমরা কত রকমের ছিলাম...দেখুন এখানে...
2

আমরা ২৩কোটি বছর আগে এসেছি...১৬ কোটি বছর ধরে পৃথিবী শাসন করেছি

বর্তমান পৃথিবী আমার ফসিল এবং প্রস্তরীভূত কঙ্কাল পেয়েছে...
আর তা থেকেই computer গ্রাফিক্সের মাধ্যমে আমার ছবি বানিয়েছে

আমি সেই সব তথ্যই আপনাদের দেখাবো.......

আমি প্রধানত দুই রকমের...তৃণভোজী এবং মাংসাশী

প্রথমে তৃণভোজীর কথায় আসি...
3

আমরাই বৃহওম ডাইনোসর প্রজাতি
4

আমাকে একবার যাদুঘরে দেখে আসুন

5

সামনে থেকে দেখুন
6

আমার পায়ের ছাপ দেখুন ১

7

আমার পায়ের ছাপ দেখুন ২
8

এবার মাংসাশী কথায় আসি
একবার কল্পনা করুন..আমার মুখের হাঁ

9

আমি কেমন দেখতে ছিলাম
আমার কঙ্কাল

10

..গ্রাফিক্স চিএ
11

আমার একটি দুর্লভ জীবাশ্ব দেখুন..পাহাড়ের গায়

12


আমার একটি সামনের পায়ের নখ দেখুন...প্রায় ৭ ইঞ্চি লম্বা

13

এবার আমি শিং ওয়ালা ডাইনোসর

14

ফসিল কঙ্কালটি নিচে দেখুন
15

গ্রাফিক্সে আমি এই রকম...

16

অন্য রকম ভাবে
17

.
.
.
আমার সময়ের পাখি না দেখলে ফাঁকা ফাঁকা লাগবে
এই দেখুন....প্রথমে পাখির ফসিল

18

আর একটি জীবাশ্ব দেখুন

19

এবার গ্রাফিক্স চিএ ১
20

গ্রাফিক্স চিএ ২

21

.
.
.
আমি মেরুদণ্ডি সরিসৃপ...তাই ডিম পাড়ি....আমার ডিমের ফসিল দেখুন
22

আমার ডিম গুলি কতো বড়ো একটু ভাবুন

23

আমার ডিম গুলি কেমন ভাবে বহন করছে দেখুন

24


ডিমের ভিতর আমি কিভাবে শুয়ে থাকতাম দেখুন..এটা আমার ভ্রুণ

25

.
.
.
আমি কেমন দেখতে ছিলাম

এমনি
26

আমরা সবাই এক জায়গায়

27

.
.
.
আমরা খাবারের জন্য একে অপরের সঙ্গে মারামারিতে ব্যস্ত থেকেছি

ছবিতে দেখুন

মাংসাশী কি ভাবে তৃণভোজীকে মারছে

28

মাংসাশী,মাংসাশীর সঙ্গে মারামারি করছে

29

এখানেও মারামারি
30

আমাদের বন্ধুত্ব দেখুন....
না এটা বন্ধুত্ব নয়...

31

*
*
*
*
অনেকে মনে করেন...বৃহওম উল্কা পাতের ফলে আমরা ধ্বংস হয়ে গেছি

32

উল্কা পাতের পরে এমনি গর্তের সৃষ্টি হয়
33

যার প্রচণ্ড আঘাতে বা কোন মহাজাগতিক কারণে পৃথিবীর মহাদেশীয় প্লেট গুলি এই ভাবে সরতে থাকে

34

তাই তো আমার ফসিল পৃথিবী জুড়ে পাওয়া যায়....

এটাও আমার অবলুপ্তির অন্যতম কারণ।

কিন্তু আমার অবলুপ্তি কিভাবে হলো তা আপনাদের আমি বলবো না.....তা রহস্যই থাক...


*
*
হাতির মতো যদি আমাকে কোনো রাজা পোষ মানাতো....

তাহলে তার কাল্পনিক চিএ ....দেখুন....

35

আমি মাংসাশী...যদি রাজপথ দিয়ে আমার পরিবার নিয়ে ঘুরে বেড়ায়...তাহলে আমাকে কেমন দেখতে লাগবে..
দেখুন তবে....


36


একটু কল্পনা করুন আমি যদি আবার এই পৃথিবীতে ফিরে আসি তাহলে আপনাদের কি হবে....!!!</strong

বিদায় বন্ধু বিদায়
27

*

0 মন্তব্য(সমূহ):

Post a Comment

 

Posts Comments

©2006-2010 ·TNB